‘ইসস্’ মিলনকে আইরিনের চ্যালেঞ্জ!

মিডিয়া পড়া24 বিনোদন ডেস্ক :বসার ঘরটি ছিমছামভাবে গোছানো। টি টেবিলের উপর একটি ফুলের তোরা রাখা। তার পাশেই নতুন একটি এলইডি টিভির বাক্স। তার উপর হাত রেখে হাস্যজ্জ্বল ভঙ্গিতে কথা বলছেন আইরিন তানি ও আনিসুর রহমান মিলন। মিলনের মাথার উপরে বুম ঝুলছে। লাইট ক্যামেরাও রেডি। শুধু পরিচালকের অ্যাকশন বলার অপেক্ষা।

উত্তরার একটি শুটিং বাড়িতে এমন দৃশ্য দেখা যায়। ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত হয়েছে একক নাটক ‘ইসস্’। শাহজাহান সৌরভের রচনায় নাটকটি পরিচালনা করেছেন ফজলুল সেলিম। আর এতে জুটি বেঁধে অভিনয় করেছেন মিলন-তানি।

নাটক প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন অভিনেত্রী আইরিন তানি। এর গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘একটি টেলিভিশনকে কেন্দ্র করে নাটকটির কাহিনি এগিয়েছে। এতে আমি আর মিলন ভাই স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছি। গল্পে মিলন ভাই ২০ হাজার টাকা বেতনের একটি চাকরি করেন। অনেকটা অলস টাইপের মানুষ। তার বিশেষ কোনো স্বপ্ন নেই। যে অল্প বেতনের চাকরি করে সেটা নিয়েই তার দিন কেটে যায়। আরো ভালো কিছু করতে হবে, আরো পরিশ্রম করতে হবে, সব কিছু ভাগ্যের উপর ছেড়ে দিলে হয় না, এই উপলদ্ধি তার নেই।

‘ইস’

‘ইস’

বাসায় টেলিভিশন নেই, ফ্রিজ নেই। আমি একা বাসায় থাকি। সময় কাটে না তাই আমি এসব কিনে দিতে বলি। তা ছাড়া এই সমাজে কিছু মানুষ থাকে যারা এসব বিষয় নিয়ে খুব বাজেভাবে আঙুল তুলে কথা বলে। এক পর্যায়ে আমি মিলন ভাইকে চ্যালেঞ্জ ছুড়ে দিই। বলি, তোমার জীবনের যে গোল আছে সেটা তুমি পূরণ করে দেখাও। তারপর গল্পটি নানাভাবে মোড় নেয়।’

শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে আইরিন তানি বলেন, ‘কাজটি করে ভীষণ ভালো লেগেছে। ভাগ্যের উপর ছেড়ে দিলে সফলতা আসে না। সফলতার জন্য পরিশ্রম করতে হয়। এই মেসেজটা নাটকের গল্পে আছে। নির্মাতা সেলিম অল্প কাজ করে কিন্তু যা নির্মাণ করে তা ভালো কাজই করে। আর মিলন ভাই অসাধারণ একজন সহশিল্পী। সব মিলিয়ে অনেক ভালো একটি টিম পেয়েছিলাম। তাই কাজটিও ভালো হয়েছে। মনে হচ্ছে, দর্শকেরও কাজটি ভালো লাগবে।’

গতকাল নগরীর উত্তরায় নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আইরিন তানি, মিলন ছাড়াও এতে অভিনয় করেছেন নূর এ আলম নয়ন। ঈদুল ফিতরে বেসরকারি একটি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।

Facebooktwittergoogle_pluslinkedinrssyoutubeinstagramflickr

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *